মরক্কোর সমর্থকদের কাতারে সেমিফাইনাল ম্যাচ উপলক্ষ্যে ৩০টি বিশেষ ফ্লাইট

মরক্কো ইতিহাস গড়েছে কাতার বিশ্বকাপে। বিশ্বকাপের সেমিফাইনালে প্রথম আফ্রিকান দেশ হিসেবে পা রেখেছে উত্তর আফ্রিকার দেশটি। তাই দেশটির মানুষ এখন আনন্দে ভাসছে। ফ্রান্সের বিপক্ষে শেষ চারের ম্যাচ সামনে রেখে ভক্ত-সমর্থকদের কাতারে নিতে ক্যাসাব্লাঙ্কা থেকে ৩০টি বিশেষ ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে রয়্যাল এয়ার মারোক।

মরক্কো-ফ্রান্স সেমিফাইনাল সামনে রেখে মরক্কোর সরকারি ও সবচেয়ে বড় বিমান সংস্থাটি সোমবার (১২ ডিসেম্বর) জানায়, বিশেষ মূল্যছাড়ে ক্যাসাব্লাঙ্কা থেকে দোহায় এসব ফ্লাইট ছাড়া হবে মঙ্গল ও বুধবার।

কাতার বিশ্বকাপের শেষ ষোলোয় স্পেনকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেই ইতিহাস গড়ে মরক্কো। ক্যামেরুন, সেনেগাল ও ঘানার পর চতুর্থ আফ্রিকান দেশ হিসেবে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেয়ার ইতিহাস গড়ে তারা। এরপর শনিবার (১০ ডিসেম্বর) পর্তুগালকে হারিয়ে প্রথম আফ্রিকান দেশ হিসেবে সেমিফাইনালে ওঠার ইতিহাস গড়ে অ্যাটলাস লায়নরা।

ফাইনালে ওঠার লড়াইয়ে বুধবার (১৪ ডিসেম্বর) বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের মুখোমুখি হবে মরক্কো। বাংলাদেশ সময় রাত ১টায় আল খোরের আল বায়েত স্টেডিয়ামে মুখোমুখি হবে দুদল।

আরব বিশ্বের একমাত্র প্রতিনিধি হিসেবে বিশ্বকাপে টিকে আছে মরক্কো। এবার নতুন করে দেশকে সমর্থন জানাতে আরও অনেকেই যাচ্ছেন কাতারে। সেমিফাইনালে তাই দর্শক সমর্থনে এগিয়ে থাকবেন হাকিম জিয়েশ-হাকিমি-বুনুরা।